একেই বলে ভাগ্য! অর্ডার করেছিলেন মাউথওয়াশ, দিয়ে গেল Redmi Note 10

অনলাইনে অর্ডার করে একেবারে অন্য জিনিস হাতে পাওয়ার ঘটনা আকছার হরহামেশাই ঘটে। ভাইরালও হয়েছে এমন বহু কীর্তিকলাপ। আর এবার মাউথওয়াশ অর্ডার করে যেন তেন কিছু নয়, বরং ব্র্যান্ড নিউ রেডমি নোট ১০ (Redmi Note 10) হাতে পেলেন মুম্বইয়ের এক বাসিন্দা।

এই কাণ্ড ঘটার পরেই লোকেশ দাগা (Lokesh Daga) নামে ওই ব্যাক্তি Amazon-কে ট্যুইট করে তাদের এই ধরনের বোকামির বিবরণ দিয়ে লেখেন, তিনি অর্ডার করেছিলেন মাউথওয়াশ আর পেয়েছেন Redmi Note 10। ওই ব্যক্তির শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, তিনি মোট চারটি কোলগেট মাউথওয়াশ (Colgate Mouthwash) অর্ডার করেছিলেন। যার বিল হয়েছিল ৩৯৬ টাকা। এই ব্যক্তির তরফে এই অর্ডারটি করা হয়েছিল ১০ মে। এর পরেই বৃহস্পতিবার (১৩ মে) তিনি ট্যুইটে লেখেন, “হ্যালো, amazonIN থেকে আমি কোলগেট মাউথওয়াশ অর্ডার করি, অর্ডার নম্বর ৪০৬-৯৩৯১৩৮৩-৪৭১৭৯৫৭। কিন্তু এর পরিবর্তে আমি পেয়েছি @RedmiIndia note 10। কিন্তু এখন অ্যাপটির মাধ্যমে আমি পণ্যটি ফেরত পাঠাতে পারছি না।”

ঘটনা সামনে আসার পরেই মুহূর্তে ভাইরাল হয় নেটদুনিয়ায়। মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। কেউ বলছেন, স্থানীয় দোকান থেকে মাউথওয়াশ কিনে নিয়ে ভুলবশত পাওয়া রেডমি নোট ১০ তাঁর নিজের কাছে রেখে দিতে। আবার অনেকেই তাঁর সততার প্রশংসা জানিয়েছেন।

এর পর তাঁর বিলের অন্য একটি ছবি আপলোড করে তিনি আরও একটি সমস্যার কথাও প্রাকাশ্যে আনেন। সেখানে তার দাবি, Amazon-এর তরফে পাঠানো ওই প্যাকেজে তাঁর নাম থাকলেও বিলের মধ্যে রয়েছে অন্য কারও নাম।

উল্লেখ্য, আমাজন.কম একটি মার্কিন ইলেক্ট্রনিক বাণিজ্য কোম্পানি যার সদরদপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটলে অবস্থিত। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম ইন্টারনেট ভিত্তিক খুচরা বিক্রেতা। আমাজন.কম একটি অনলাইন বইয়ের দোকান হিসাবে কার্যক্রম শুরু করে, কিন্তু শীঘ্রই বৈচিত্রপূর্ণ ডিভিডি, ভিএইচএস, সিডি, ভিডিও এবং এমপিত্রি ডিউনলোড/স্ট্রিমিং, সফটওয়্যার, ভিডিও গেম, ইলেকট্রনিক্স, পোশাক, আসবাবপত্র, খাবার, খেলনা, এবং গহণা বিক্রয় করে থাকে।

মার্কিন যুক্তরাষ্ট্রে, যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ড, ফ্রান্স, কানাডা, জার্মানি, ইতালি, স্পেন, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ব্রাজিল, জাপান, চীন, ভারত ও মেক্সিকোতে আমাজন পৃথক খুচরা ওয়েবসাইট রয়েছে। ২০১৬ সালে, জার্মান আমাজান ওয়েবসাইটের ওলন্দাজ, পোলিশ এবং তুর্কি ভাষা সংস্করণগুলিও চালু করা হয়েছিল।আমাজন এছাড়াও কিছু অন্যান্য দেশে তার পণ্যের আন্তর্জাতিক শিপিং অফার করে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*