লিচু গাছে ধরা সেই আমটি ছিঁড়ে ফেললেন সাবেক ইউপি সদস্য

ঠাকুরগাঁওয়ের একটি লিচু গাছে লিচু ও একই সাথে আমধরার ঘটনা ঘটেছে। রোববার (১৮ এপ্রিল) সদর উপজেলার ছোটবালিয়া সিংগিয়া কোলনীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আশ্চর্য্যজনক এ ঘটনা দেখতে দূর-দূরান্ত থেকে লোকজন যাওয়া-আসা শুরু করেছে ঐ গ্রামে।

তবে লিচু গাছে ধরা সেই আমটি রাগের মাথায় ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে সিকিম নামের এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি ওই এলাকার সাবেক ইউপি সদস্য। মঙ্গলবার (২০ এপ্রিল) আমটি ছিঁড়ে ফেলেন তিনি। এদিকে লিচু গাছে ধরা আমটি ছিঁড়ে ফেলায় দর্শনার্থীরা হতাশা ব্যক্ত করেছেন। লিচু গাছে আম ধরার কারণে ঘটনাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছিল। দূর-দূরান্ত থেকে মানুষ ছুটে আসছিলেন প্রকৃতির অদ্ভুত খেয়ালে সৃষ্টি সেই আম দেখতে। এতে এলাকায় সাধারণ মানুষের সমাগম বৃদ্ধি পাওয়ায় সাবেক ইউপি সদস্য সিকিম আমটি গাছ থেকে ছিঁড়ে ফেলেছেন বলে অভিযোগ করেছেন গাছের মালিক আব্দুর রহমান।

আব্দুর রহমান বলেন, মঙ্গলবার সকালে সাবেক ইউপি সদস্য সিকিম লোকজন নিয়ে এসে আমটি গাছ থেকে ছিঁড়ে মাটিতে ফেলে দেয়। আমি গরিব মানুষ, আমার বাড়িতে বিভিন্ন শ্রেণির মানুষ আসছে এটা তার সহ্য হয়নি। তিনি বলেন, বিষয়টি তাৎক্ষণিক স্থানীয় চেয়ারম্যান মুক্তিকে জানাই এবং বিচার দাবি করি। চেয়ারম্যান গাছ পরিদর্শন করে আমাকে বলেন, ‘আল্লাহ লিচু গাছে আম দিয়েছিল, আবার আল্লাহ নিয়ে নিয়েছে। চুপচাপ থাকেন এ বিষয়ে আর কোন কথা বলবেন না। হাজার হাজার মানুষ আসছে আমার বাড়িতে, আর লিচু গাছে আম দেখতে না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছে।’

সাবেক ইউপি সদস্য সিকিম বলেন, করোনাকালে এলাকায় বিভিন্ন এলাকার মানুষের সমাগম বেড়ে যায়। বিভিন্ন রকম গাড়িতে প্রতিদিন হাজার হাজার মানুষ আসতে থাকে। মঙ্গলবার সকালে আমার ভাতিজা সড়ক দুর্ঘটনায় আহত হলে আব্দুর রহমানের বাড়িতে যাই এবং মানুষের সমাগম কমাতে বলি। এ সময় কেউ লিচু গাছ থেকে আমটি ছিঁড়ে ফেলেছে।

ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেন বলেন, প্রতিনিধি দল পাঠিয়ে পর্যবেক্ষণ করেছিলাম। দেখে মনে হয়েছে সত্যি লিচু গাছে আম ধরেছে। তবে প্রকৃত ঘটনা জানার জন্য গবেষণার প্রয়োজন ছিল। ইতোমধ্যে উপর মহলে যোগাযোগও করেছিলাম। কিন্তু আসল রহস্য আর জানা হলো না। শুনেছি কে বা কারা আমটি ছিঁড়ে ফেলেছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*