অফিস ও লকডাউন নিয়ে নতুন যে নির্দেশনা হতে যাচ্ছে

গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অফিসে চলছে। আজ শেষ হচ্ছে সরকারের সে নির্দেশনা। এদিকে সীমিত পরিসরের অফিস ও লকডাউন নিয়ে নতুন নির্দেশনা আসবে বলে জানা গেছে। এরইমধ্যে সিদ্ধান্ত অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৫ জুন) প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে। ইতোমধ্যে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৬১৯ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৯৯ জন করোনা আক্রান্ত হন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় আরো ৩৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২০৯ জনে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, সীমিত পরিসরের অফিস খোলা এবং লকডাউন নিয়ে নতুন নির্দেশনা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। আজই সেটি প্রকাশ করা হবে। এদিকে করোনাভাইরাস বা কোভিড-১৯ উদ্ভুত পরিস্থিতিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

এর আগে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকার ঘোষণা দেয়া হয়েছিল। সোমবার ওই ঘোষণার শেষ দিনে নতুন করে ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত জানানো হলো। সীমিত পরিসরের অফিস এবং লকডাউন নিয়ে নতুন নির্দেশনা আসছে। সিদ্ধান্ত অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজই প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, সীমিত পরিসরের অফিস খোলা এবং লকডাউন নিয়ে নতুন নির্দেশনা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। আজই সেটি প্রকাশ করা হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*