অবশেষে মিলল সিসিটিভি ফুটেজ,যেভাবে ‘ময়ূর-২’ এর ধা’ক্কায় মুহূর্তেই তলিয়ে যায় ছোট্ট লঞ্চটি

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাজধানীর ফ’রাশগঞ্জ ঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে ল’ঞ্চডুবির ঘটনার সময়ের একটি ভিডিও ঘাট সংলগ্ন একটি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে।সোমবার (২৯ জুন) সকাল ৯টা ৩৩ মিনিটে ঘটা এ দু”র্ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে।সিসিটিভি ফু’টেজে দেখা যায়, এম এল মর্নিং বার্ড নামের ওই লঞ্চটিকে পেছন থেকে ময়ূর-২ নামে আরেকটি লঞ্চ ধাক্কা দেয়। এতে মুহুর্তের মধ্যেই ল’ঞ্চটি পানিতে তলিয়ে যায়। ৩৭ সেকেন্ডর ভিডিওটি অনুযায়ী ঘাট থেকে পিছন দিকে (ব্যাকে) যেতে গিয়েই ময়ূর এই দুর্ঘটনা ঘটায়।

ঘটনার পরেই সি’সিটিভি ফুটেজটি পাওয়া যায়। ইতোমধ্যেই এটি ভা’ইরাল হয়ে গেছে। কর্তৃপক্ষ জানায়, পন্টুনগুলোতে বি’আইডব্লিউটিএ নৌ-পুলিশের সিসি ক্যা’মেরা আছে। তারই একটার ছোট একটি ফুটেজ এটি।সেখানে দেখা যাচ্ছে বড় লঞ্চ ‘ময়ূর’ ঘাট থেকে পিছনের দিকে (ব্যাকে) যা’চ্ছিল আর ছোট লঞ্চটি মুন্সীগঞ্জ থেকে ঘাটের দিকে। হঠাৎই ব্যাকে আসা ম’য়ূরের ধাক্কায় মু’হূর্তে উ’ল্টে যায় ঘাটের দিকে যেতে থাকা ‘মর্নিং বার্ড’।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষে (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন বিভাগ) একেএম আরিফ উদ্দিন, সিসি ক্যামেরায় দু’র্ঘটনার বিষয়টি ধরা পড়েছে। সেটাতে দেখা যাচ্ছে কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে। তদন্ত টিম অবশ্যই তদন্তে এই বিষয়টি কাজে লাগাতে পারবেন। আরও পড়ুন…ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কো’ভিড-১৯ আ’ক্রা’ন্ত রো’গীদের সে’বাদানকারী চি’কিৎসক, নার্স ও স্বা’স্থ্যকর্মীদের এক মাসের খাবারের বিল ২০ কোটি টাকা কী করে হয়, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কো’ভিড-১৯ এ আ’ক্রা’ন্তদের সেবাদানকারীদের খাবারের খরচ ২০ কোটি টাকা এই খবরে জনমনে প্রশ্ন উঠে। তবে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে জানালেন যে বিষয়টি খতিয়ে দেখা হবে । সূত্র : www.somoyerkonthosor.com

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*