শরীরে লবণ দিয়ে ঢেকে মৃত শিশুকে বাঁচানোর চেষ্টা!

টাঙ্গাইলের ভূঞাপুরে পানিতে ডুবে আব্দুর রহমান নামে দেড় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর মৃত শিশু কে বাঁচানোর চেষ্টায় প্রতিবেশীদের পরামর্শে ওই শিশুর শরীরে লবণ দিয়ে ঢেকে রাখেন পরিবার। মঙ্গলবার (২ জুন) বিকালের দিকে এই ঘটনা ঘটে। মৃত আব্দুর রহমান উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের শালদাইর গ্রামের মো. মানিক মিয়ার ছেলে।

এ ঘটনায় গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু সত্যতা নিশ্চিত করে বিডি২৪লাইভকে মুঠোফোনে জানান, মঙ্গলবার দুপুরে শিশুটিকে পুকুর থেকে উদ্ধার করে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এরপর শিশুটিকে বাড়িতে নিয়ে আসলে প্রতিবেশীদের পরামর্শে শিশুটি মৃত কিনা তা জানতে ও তাকে বাঁচানোর চেষ্টায় শরীরে লবণ দিয়ে ঢেকে রাখেন।

আব্দুর রহমানের চাচা মো. ইসমাইল হোসেন বিডি২৪লাইভকে মুঠোফোন জানান, দুপুরে বাড়ির পাশের এক ধান ক্ষেতের জমিতে পুকুরের পাড় দিয়ে দৌঁড়ে যাচ্ছিল। হঠাৎ করে পুকুরে পড়ে গিয়ে ডুবে যায়। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে রহমানকে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, বাড়িতে নিয়ে আসার পর পাড়ার নারীদের পরামর্শে বাঁচানোর চেষ্টায় মৃত রহমানের শরীরে প্রায় ১৫ থেকে ২০ মিনিট লবণ দিয়ে ঢেকে রাখা হয়। একপর্যায়ে লবণ শরীর থেকে সরানো হয় এবং সন্ধ্যায় মাগরিব নামাজের পর দাফন করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহী উদ্দিন আহামেদ বিডি২৪লাইভকে মুঠোফোনে জানান, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল কি না আমার জানা নেই। জেনে বলতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*