গোপন*শক্তি বাড়ানোর ঘরোয়া পদ্ধতি

কীভাবে যৌ*নশক্তি বাড়াবেন? এখনই জেনে নিন যৌ-নশক্তি বাড়ানোর ঘরোয়া পদ্ধতিগুলি : আমাদের শরীর থেকে প্রতিনিয়ত প্রচুর পরিমানে ক্যালরী ক্ষয় হয়ে যাচ্ছে।যা বর্তমানে অন্যতম প্রধান একটি সমস্যা।ক্ষয়ের এই ঘাটতি পূরনের জন্য প্রচুর পরিমানে পুষ্টিকর খাদ্য গ্রহন করার প্রয়োজন হয়।আর এই যৌ*নশক্তি আমাদের শরীরের একটি অংশ।

যদি আমাদের শরীর ঠিকমতো প্রয়োজনীয় পুষ্টি না পায় তাহলে যৌ*নশক্তির বিকাশ ঘটানো একেবারেই সম্ভবপর নয়।যৌ*নশক্তির দুর্বলতাকে কাটিয়ে তুলুন।একনজরে দেখে নিন যৌ*নশক্তি বাড়ানোর ঘরোয়া উপায়গুলিঃ-

১) প্রত্যেক সপ্তাহে কমপক্ষে (৩/৪)দিন ১ গ্লাস মৃদু উষ্ণ গরম জলে ১ চামচ খাঁটি মধু মিশিয়ে পান করুন। যৌ*নশক্তি বাড়াতে মধুর ভূমিকা অনেক। ২) নিয়ম করে প্রতিদিন সকালে ১ টি করে ডিম সিদ্ধ ডিম খেতে পারেন। প্রতিদিন সম্ভব না হলে সপ্তাহে কমপক্ষে ৫ দিন খান।

৩) প্রতিদিন দুধ খান। দুধ একটি আদর্শ সুষম খাবার।(ছাগলের দুধও খেতে পারেন। কারণ ছাগলের দুধ বেশী উপকারী। ৪) যদি দিনে বেশী পরিশ্রম করে থাকেন তাহলে যৌ*নশক্তির মহৌষধ নাইট কিং প্রতিদিন দুইবার পান করুন। (এক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিতে পারেন।)

৫) প্রতিদিন নিয়ম করে হালকা ব্যায়াম করতে পারেন।যা স্বাস্থ্যের পক্ষে খুবই ভালো। ৬) বর্তমানে ঘুমের ঘাটতি প্রায় অনেকেরই থেকে যায়।তাই পর্যাপ্ত পরিমানে ঘুমান।

৭) প্রতিদিন সকালে ইসব গুলের ভুসি মিশ্রিত জল পান করতে পারেন। যৌ*নশক্তি বাড়াতে উপরিউক্ত নিয়ম গুলো নজরে রাখবেন। আশা করা যায় কিছু সময়ের মধ্যে যৌ*ন দুর্বলতা থেকে মুক্তি পাওয়া যাবে। যদি আপনার পেটের সমস্যা থাকে তাহলে পেট পরিষ্কার রাখার চেষ্টা করুন।বিশেষ করে পায়খানা যেন ভালো হয়। প্রতিবেদনটি উপকৃত মনে হলে আপনজনদের কাছে শেয়ার করবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*