বাংলাদেশের যে ৪ জেলাকে রেড জোন ঘোষণা করলো স্বাস্থ্যমন্ত্রী!

চলমান করোনা পরিস্থিতি মোকাবিলায় করোনা ভাই’রা’সে আক্রা’ন্তের মাত্রার ওপর ভিত্তি করে সারা দেশকে লাল, হলুদ ও সবুজ- এ তিন জোনে ভাগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক।

সোমবার (১ জুন) সচিবালয়েমন্ত্রিপরিষদ বিভাগে করোনা পরিস্থিতি নিয়ে বৈ’ঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান। এসময় উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘এখন করোনা টেস্টের সঙ্গে সঙ্গে সংক্রমণের সংখ্যাও বাড়ছে। এজন্য পুরো দেশকে আমরা

রেড জোন, ইয়োলো জোন ও গ্রিন জোন মার্কিং করেছি। যেখানে আক্রান্তের হার বেশি সে অঞ্চলকে রেড জোন ঘোষণা করে পরিস্থিতি মোকাবিলা করা হবে।’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমানে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে সবচেয়ে বেশি সংক্র’মণ হচ্ছে। যদি কোনও জোন রেড হয়ে থাকে তবে এগুলোই হয়তো রেড হবে।

তবে দেশের বেশিরভাগ উপজেলা এখনও ভালো আছে। আমরা সেগুলো ভালো রাখতে চাই।’ ডা. জাহিদ মালেক বলেন, ‘প্রধানমন্ত্রীর পরামর্শ অনুযায়ী, আজ আমরা বৈঠক করেছি। আমরা একটা প্ল্যান তৈরি করে দেবো। প্ল্যানটা এখানে নীতিগতভাবে আলোচনা হয়েছে।আরও পড়ুন…দুই মাসেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে বাংলাদেশের সকল ধরনের খেলাধুলা। করোনাভাইরাসের কারণে দু’মাসের বেশি সময় থাকা সাধারণ ছুটি সরকার উঠিয়ে নেয়ার সিদ্ধান্ত নিলেও ক্রিকেটে দেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) পুনরায় দ্রুত শুরুর সম্ভাবনা নেই। প্রথম রাউন্ডের পরই লিস্ট ‘এ’ ক্রিকেটের এবারের আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*