বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ করে দিল বিএসএফ

বেনাপোল বন্দর দিয়ে অনির্দিষ্ট কালের জন্য ভারতের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টের স্টাফদের কাগজপত্র নিয়ে ভারতে প্রবেশ করতে না দেওয়ায় মঙ্গলবার সকাল থেকে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।

তবে সূত্র জানায়, আমদানি-রপ্তানি চালু করতে ভারতীয় পেট্রাপোল বন্দরের কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে মার্কিন প্রেসিডেন্টের সফরের কারণে সাময়িকভাবে বাংলাদেশি কর্মকর্তাদের ভারতে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, সকালে মালামাল রপ্তানির জন্য কাগজপত্র নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে গেলে হঠাৎ করে বিএসএফ এর বাধার মুখে পড়ে আমাদের সদস্যরা। বিএসএফের বাধার কারণে আমাদের লোকজন ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করতে পারেনি। যে কারণে মুহূর্তের মধ্যে ভারতের সঙ্গে সব ধরনের আমদানি রপ্তানি বন্ধ হয়ে যায়।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, সকাল থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সিঅ্যান্ডএফ কর্মচারীদের পেট্রাপোল বন্দরে ঢুকতে না দেওয়ায় আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে কি কারণে তারা স্টাফদের ভারতে প্রবেশ করতে দিচ্ছে না তা এখনো জানা যায়নি।

বেনাপোল কাস্টমসের কার্গো শাখার সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীরা যাতে ভারতে প্রবেশ করতে পারে সেই চেষ্টা চালানো হচ্ছে। তবে ধারণা করা হচ্ছে দেশটিতে আমেরিকান প্রেসিডেন্টের সফরের কারণে সীমান্ত জুড়ে

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*