নিজের সাথে ঘটে যাওয়া কাস্টিং কাউচ নিয়ে যা বললেন রিচা

চলচ্চিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করতে অনেক বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছেন বহু অভিনেতা-অভিনেত্রী। এ থেকে বাদ যাননি মাসান, গ্যাংস অব ওয়াসেপুর, ফুকরে রিটার্নস, রামলীলা, সারাবজিৎ-এর মতো একাধিক সফল ছবিতে কাজ করা অভিনেত্রী রিচা চাড্ডাও। সম্প্রতি কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছেন তিনি। ভারতীয় এক সংবাদমাধ্যমে এমনটাই বলা হয়েছে।

এ প্রসঙ্গে রিচা বলেছেন, ‘এ ধরনের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ফল কী হতে পারে, তা জেনেও অনেক সময় না বোঝার ভান করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করতাম। কিন্তু এতে লাভ কিছুই হয়নি। ফলস্বরূপ, কাজ করার পরও আমার পারিশ্রমিকের চেক বাউন্স করেছে। আমাকে হৃত্বিক রোশনের মায়ের ভূমিকায় অভিনয় করতে বলা হয়েছে। এমনকী, কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও শেষ মুহূর্তে দেখেছি অন‌্য কেউ সেই কাজ পেয়ে গেছে।’

রিচা আরও জানান, মি টু আন্দোলন নিয়ে যখন বলিউড তোলপাড়, সেই সময়েও ইন্ডাস্ট্রির বেশ ক’জন ব‌্যক্তি বহাল তবিয়তে সুবিধা নিয়েছেন। আর স্পষ্টবাদী আর দুর্মুখ হওয়ায় তিনি একের পর এক কাজ হারান। রিচা আরও বলেন, দীর্ঘ সময় ধরে তিনি এসব ঘটনায় চুপ থেকেছেন। চেক বাউন্স হওয়ার পরও পরিচালক কিংবা প্রযোজকের সঙ্গে যোগাযোগ করেননি।

কিন্তু এখন তিনি জানেন কীভাবে এই ধরনের প্রস্তাব থেকে বেরিয়ে আসা যায়। একইসঙ্গে রিচা বলেন, এই পাশ কাটানোর জন‌্যও ইন্ডাস্ট্রির ক্ষমতাবানদের কোপে পড়তে হয়েছে তাকে। ‘মাসান’-এর জন‌্য তিনি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়েছেন। তারপরও কাজ পাওয়ার জন‌্য যদি তাকে এই সব প্রস্তাবে রাজি হতে হয়, তবে সেসব কাজ না করাই শ্রেয়!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*