‘অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকব’

আইনজীবীরা মাঠে নেমেছে, যে পর্যন্ত এই অবৈধ সরকারের পতন না ঘটবে সেই পর্যন্ত আমরা মাঠে থাকব বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে নবগঠিত আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পরে তিনি সাংবাদিকদের একথা বলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, হত্যা, গুম, খুন ও ধর্ষণ করে সারা বাংলাদেশে দূর্নীতির আখড়া তৈরি করছে। কারা ক্যাসিনো করেছে, কাদের আশ্রয়ে ক্যাসিনো হয়েছে। কয়েকজনকে গ্রেফতার করে তারা যদি মনে করে বড় বড় দূর্নীতিবাজদের বাদ দেবে সেটা হবে না। আমরা একটা একটা করে দূর্নীতি বাজদের বিচার করব।

তিনি বলেন, আর সময় নেই, জনগণ জেগেছে। আইনজীবীরা জেগেছে। আমাদের নেতৃবৃন্দ আছেন ইনশাআল্লাহ মাঠ উত্তপ্ত করে বেগম জিয়াকে মুক্ত করব। আর যত রাজনৈতিক নেতৃবৃন্দ জেলখানায় রয়েছে তাদেরকেও মুক্তি দিতে হবে।

আজকে আমরা শপথ নিচ্ছি যেই পর্যন্ত বাংলাদেশে একটি নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচন না হবে, যেই পর্যন্ত না এই সরকারের পতন হবে, যে পর্যন্ত না দূর্নীতি মুক্ত না হবে, সেই পর্যন্ত আন্দোলনে রাজনীতিবিদদের সাথে আইনজীবীরা মাঠে থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলেন- ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, সেলিমা রহমান, নিতাই রায় চৌধুরী, মির নাসির, ওমর ফারুক ফারুকি, খোরশেদ মিয়া আলম, বোরহান উদ্দিন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মির মো, হোলাল উদ্দিন, মাসুদ আহমেদ তালুকদার, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ব্যারিস্টার কায়সার কামাল, আমিনুল ইসলাম, মেজবাহ উদ্দিন, মহসিন উদ্দিন, ফারহাদ হোসেন, খোরশেদ আলম মিয়া, ফজলুর রহমান, আবিদ রাজা, আমিনুল ইসলাম, গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*