এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

এবার সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন আরেক আইনজীবী। ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি জানিয়েছেন ওই আইনজীবী। তিনি জানান পৃথক দুটি ধারায় মামলার প্রস্তুতি চলছে।সুমন কুমার রায় নামের ওই আইনজীবী হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি।

তিনি জানান, সুমনের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে একটি এবং মানহানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলার প্রস্তুতি চলছে। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে দুই ধরনের অভিযোগ আনার সুযোগ আছে। একটি ২৯৫ (ক) ধারায়। অপরটি ফেসবুক লাইভে মানহানি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধিত ধারায় অভিযোগ আনা হবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেন, মামলা করা একটি সাংবিধানিক অধিকার। যে কেউ কারো বিরুদ্ধে মামলা করতে পারে। এটাই বাংলাদেশের নিয়ম হওয়া উচিত।

প্রসঙ্গত, এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*